Agaminews
Dr. Neem Hakim

মদনে পাচারকালে ৫০ বস্তা ইউরিয়া সার আটক বিসিআইসি ডিলারের গুদামে তালা


admin প্রকাশের সময় : জানুয়ারি ২৩, ২০২০, ১২:০০ অপরাহ্ণ / ৬২৮
মদনে পাচারকালে ৫০ বস্তা ইউরিয়া সার আটক বিসিআইসি ডিলারের গুদামে তালা

নেত্রকোনার মদনে পাচারকালে ৫০ বস্তা ইউরিয়া সার আটক করেছে স্থানীয় কৃষক জনতা। বুধবার রাতে উপজেলা সদর থেকে খালিয়াজুরি উপজেলায় পাচার করার সময় গোবিন্দশ্রী সুজন বাজারের সামনের সড়ক থেকে সন্দেহজনক ভাবে সার ভর্তি ট্রলিটি আটক করা হয়। ট্রলি চালক ম্যামো দেখাতে না পাড়ায় এবং ডিলারের নাম প্রকাশ না করায় স্থানীয় প্রশাসনকে জনতা বিষয়টি অবগত করেন। তাদের নির্দেশে সুজন বাজারের সার ডিলার শফিকের গুদামে সার গুলো জিম্মায় রাখা হয়।

এ ছাড়া বৃহস্পতিবার সকালে অন্যত্র সার পাচারের অভিযোগে উপজেলার চানগাঁও ইউনিয়নের আলম বাজারে বি সি আই সি ডিলার মেসার্স নিত্য রঞ্জন পালের গুদামে জনগন তালা ঝুলিয়ে দিয়েছে। এ ব্যাপারে জনগন কর্তৃপক্ষের বরাবরে একটি অভিযোগ দায়ের করেছেন।

ডিলারের ছেলে বিমল জানান, জনগণ কেন আমার গুদামে তালা ঝুলিয়েছে তা আমি না। তবে সার পাচারের বিষয়টি তিনি অস্বীকার করেন।

এ ব্যাপারে সার ডিলার শফিক জানান, কৃষকদের চিৎকার শুনে ঘটনা স্থলে এসে ট্রলি ভর্তি সার দেখতে পাই। বিষয়টি উপজেলা কৃষি অফিসকে জানালে তারা সার গুলো আমার জিম্মায় রাখতে বলেন। আমার গুদামে ৫০ বস্তা সার জমা রয়েছে। আমাকে কৃষকরা জানান, সার মদন থেকে খালিয়াজুরি পাচার হচ্ছিল। এখন পর্যন্ত সারের মালিক আসেনি। ট্রলি চালক সু-কৌশলে ট্রলি নিয়ে পালিয়ে যায়।

উপজেলা কৃষি কর্মকর্তা নাজমুল হাসান জানান, আমি ঢাকায় আছি, সার আটকের খবর শুনেছি, ইউএনও স্যারের সাথে পরামর্শ করে নীতিমালানুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে। বর্তমানে সার গুলো শফিক ডিলারের জিম্মায় রয়েছে।

ইউএনও মোঃ ওয়ালীউল হাসান জানান, ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটক সারের ব্যবস্থা নেয়া হবে। গুদামে তালা ঝুলানোর বিষয়টি নিয়ে কৃষি অফিসারের সাথে কথা বলব।

সারাদেশ বিভাগের আরো খবর

আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর